Call us for enquiryy

(+91-1800-1234-1234)

Mail us for enquiry

support@example.com

কোঅর্ডিনেটর/ম্যানেজার – শিশু পল্লী (রামু, কক্সবাজার) আবশ্যক

Spread the love

অবহেলিত শিশু ও পথশিশুদের দেখাশুনা এবং আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে দায়িত্বশীল একজন অভি:ভাবক কোঅর্ডিনেটর/ম্যানেজার আবশ্যক ।

পদের নাম: কোঅর্ডিনেটর/ম্যানেজার
স্থান: রামু, কক্সবাজার
মেয়াদ : প্রথম ০৬ মাস (শর্তসাপেক্ষে), প্রথম ০৬ মাস পর যোগ্যতা ও আন্তরিকতার প্রমান সাপেক্ষে ন্যূনতম ৬০ মাস ।

আবেদনের শেষ সময় : ২০শে জুলাই ২০২৩ইং ।

(ভায়োডাটা + অভিজ্ঞতার বিবরনসহ মোটিভেশানাল পত্র) – career.agrajattra@gmail.com

লক্ষ্য ও উদ্দেশ্য : অবহেলিত শিশু ও পথশিশুদের জীবন মান উন্নয়নের জন্য স্থায়ী আবাসন ব্যবস্থা, শিক্ষা, পুষ্টিকর খাবারসহ ভবিষৎতে আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা । পথশিশুদের জন্য স্থায়ী আবাসন ব্যবস্থা করা ।

দায়িত্ব ও কর্তব্যসমূহ :
শিশু পল্লী পরিচালনা বিষয়ে পূর্ব অভিজ্ঞ যিনি জীবনের বাকীসময়টুকু একজন দায়িত্বশীল অভিভাবক/কোঅর্ডিনেটর/ ম্যানেজার নিজেকে নিয়োজিত করতে ইচ্ছুক। চাকুরি হিসাবে নয়, সেবার মানসিকতা থাকতে হবে।
ক) শিশু পল্লী সংক্রান্ত বিভিন্ন কাজ এর সমন্বয়সাধন ও তদারকি নিশ্চিত করা।
খ) পথ শিশুদের জন্য নিয়মিত পুষ্টিকর খাদ্যের জোগান, সুস্থ্য পারিবারিক পরিবেশে বেড়ে উঠার সুযোগ, জীবন ঘনিষ্ট শিক্ষা কার্যক্রম, স্বাস্থ্য সেবা, চিকিৎসা, পোষাক পরিচ্ছদের ব্যবস্থা করা।
গ) সমাজের অবহেলিত ও বঞ্চিত শিশুদের জন্য সামাজিক মর্যদা বৃদ্ধি করার মাধ্যমে অনান্য সামাজিক সংস্থার রেফারকৃত শিশুদের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি সাধন করা।
ঘ) কর্মসংস্থান ও আয় বৃদ্ধিমূলক বিষয়ে প্রশিক্ষণ এবং কর্মসংস্থান ও আয় বৃদ্ধির জন্য সহায়তা প্রদান করা ।
ঙ) তাদের নিজস্ব সৃষ্টিশীলতা বৃদ্ধি করা যাতে করে তারা উন্নত শিশুকাল অর্জন করতে পারে।
চ) শারীরিক, মানসিক ও মেধাসত্ব উন্নয়নে চিত্তবিনোদনের ব্যবস্থা করা এবং নিয়মিত কাউন্সেলিং করা।
ছ) জনসাধারনের মাঝে পথ শিশুদের জন্য সম্মানজনক ও গণ-সচেতনতা সৃষ্টি করা।
জ) বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখা।
ঝ) পথ শিশুদের নিজস্ব সৃষ্টিশীলতা বৃদ্ধি করা যাতে করে তারা উন্নত শিশুকাল অর্জন করতে পারে।

চাকরির ধরন : ফুল টাইম

শিক্ষাগত যোগ্যতা :
• Bachelor degree in any discipline
• চাকুরি হিসাবে নয়, সেবার মানসিকতা থাকতে হবে।
• ট্রেনিং/ ট্রেড কোর্স: Child Protection, PSEA
• প্রয়োজনীয় দক্ষতা: caregiving, Child Care, Children home supervision, Energetic and self-motivated, Health Safety and Environment, Inclusive Education, Reporting and Documentation
অভিজ্ঞতা

• শিশু পল্লী পরিচালনা বিষয়ে পূর্ব অভিজ্ঞ সর্বনিম্ন ৫ বছর
• আবেদনকারীদের নিম্নলিখিত ক্ষেত্রে অভিজ্ঞতা থাকতে হবে:

Administrative, At least 5 year of experience as Project Coordinator or a similar role, Child Care, Coordination, creativity and innovation, Experience in liaison work with government officials, Reporting and Documentation, Sponsorship Program, teaching, Training and Development

• আবেদনকারীদের নিম্নলিখিত শিল্পক্ষেত্রে অভিজ্ঞতা থাকতে হবে:
 Hospital, NGO, School

চাকরির আরো প্রয়োজনীয় বিষয়সমূহ
• বয়স ৩৫ থেকে ৫০ বছর
• উভয় পুরুষ এবং নারীরা আবেদন করতে পারবেন
• অভিজ্ঞতা: সর্বনিম্ন ৫ বছর
• কর্মস্থল: কক্সবাজার (রামু)
• বেতন: টাকা. ৪০,০০০.০০ মাসিক)

সুযোগ-সুবিধাসমূহ
• T/A, Mobile bill, Insurance
• Salary Review: Yearly
• Festival Bonus: 2 (Yearly)

AGRAJATTRA is an equal opportunity employer.

জীবনবৃত্তান্তের সাথে অবশ্যই *ছবি থাকতে হবে

খালি পদ: ০১

অ্যাপ্লাই করার আগে পড়ুন –
জাতীয় ও আর্ন্তজাতিক পদকপ্রাপ্ত বেসরকারী সমাজ উন্নয়নমুলক সংস্থা – অগ্রযাত্রা, বিগত ১৯৯৮ইং হতে কক্সবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটিসহ সারাদেশের বিভিন্ন জেলা / উপজেলায় সরকারের পাশাপাশি জরুরী সময়ে বিভিন্ন সহায়তা কাজ করে আসছে। যেমন – দেশের জরুরী মুর্হুতে (দূর্যোগ, ঘূর্ণিঝড়, বন্যা ইত্যাদি) মানবিক সহায়তা কর্মসূচী, বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের – (রোহিঙ্গা) জন্য বিভিন্ন মানবিক সহায়তা কর্মসূচী, বেকার যুবসমাজের আত্মকর্মসংস্থান সৃষ্টি, পোষাক শিল্পের শ্রমিকদের দক্ষতাবৃদ্ধি ও নারীর ক্ষমতায়ন, আয়বর্ধকমুলক জীবিকা, দারিদ্র বিমোচন কর্মসুচী, জনস্বাস্থ্য, গভীর/অগভীর নলকুপ স্থাপন ও নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থা, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ও গোসলখানা স্থাপন, নারী-শিশু সুরক্ষা ও ক্ষমতায়ন বিষয়ক কার্যক্রম, অনানুষ্ঠানিক/উপানুষ্ঠানিক শিক্ষা, গ্রামীন অবকাঠামো (রাস্তা নির্মান, খাল খনন ইত্যাদি) উন্নয়ন (কাজের বিনিময়ে অর্থ ও প্রশিক্ষনের বিনিময়ে অর্থ প্রদান কর্মসুচি), হতদরিদ্র প্রতিবন্ধী/অতি বয়স্কদের শর্তবিহীন অর্থ প্রদান কর্মসুচি, জলবায়ু পরিবর্তন, আশ্রয়ন প্রকল্প ইত্যাদি ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সেবায় এবং তাদের জীবনমান উন্নত করার মহৎ দায়িত্ব পালন করে আসছে।

@অগ্রযাত্রা; কক্সবাজার জেলার রামু উপজেলার নিজস্ব জমিতে অবহেলিত পথশিশুদের জন্য একটি আবাসন প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। দাতা সংস্থা মুসলিম চ্যারিটি হেল্পিং দ্যা নিডি – ইউনাইটেড কিংডম অসহায় ও অবহেলিত পথশিশুদের জন্য নিরাপদ আবাসন, উন্নত লেখাপড়া, পুষ্টিকর খাদ্য, খেলাধূলার জন্য অর্থায়নের এই মহৎ কাজে এগিয়ে আসে। সেই লক্ষ্যে ”রাস্তা হতে উদ্ধারকৃত পথশিশুদের জন্য নিরাপদ শিশুপল্লী বা আবাসন ব্যবস্থা” প্রকল্পের মাধ্যমে ঝুকিপূর্ণ শিশুশ্রম বন্ধ করা, শিশু পাচার, বাল্যবিবাহ বন্ধ করা এবং অসহায় পথ শিশুদের জন্য নিরাপদ আবাসন ব্যবস্থা ও উন্নত জীবন সহায়তা প্রদানের লক্ষ্যে অগ্রযাত্রা তার সহায়ক বিভিন্ন সংস্থার মাধ্যমে ঝুকিপুর্ণ জেলা ঢাকা ও চিটাগং মহানগর থেকে সংগৃহীত পথশিশুদের জন্য প্রাথমিকভাবে আগামী ১০ বছরের চাইল্ড হোম প্রকল্প পরিচালিত হবে। যেখানে প্রতিটি ৩০০০ বর্গফুটের প্রতি ফ্লোর করে ২তলা বিশিষ্ট ডর্মিটরী নির্মানাধীন রয়েছে যেখানে বিশুদ্ধ পানি, পুষ্টিকর খাদ্য, পোষাক, লেখাপড়া, খেলাধূলার সকল সুযোগ সুবিধা থাকবে। অত্যন্ত দক্ষ জনবল ও ব্যবস্থাপনার মাধ্যেমে শিশুপল্লীর শিশুদের লালনপালন করা হবে এবং পথশিশুরা অত্যন্ত নৈসর্গিক গ্রামীন পরিবেশে ১৮ বৎসর বয়স পর্যন্ত আপন ঘরের পরিবেশে বেড়ে উঠার সুযোগ পাবে। এই প্রকল্পটি বাংলাদেশ সরকারের রূপকল্প-২০৪১ বাস্তবায়নের ভিত্তিতেই গ্রহন করা হয়েছে এবং উক্ত প্রকল্পটি এনজিও বিষয়ক ব্যূরো / প্রধানমন্ত্রীর কার্য্যালয় অনুমোদিত ।
Muslim Charity
AGRAJATTRA

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *